• Home
  • Social Media Marketing Agency Course — Muntasir Mahdi

Social Media Marketing Agency Course — Muntasir Mahdi

সোশ্যাল মিডিয়া মার্কেটিং অ্যাজেন্সি এমন একটি বিজনেস যেটার মাধ্যমে প্রত্যেক মাসে কমপক্ষে ৫০ থেকে ৫০০০ ডলার পর্যন্ত আয় করা সম্ভব। এই বিজনেসটি রান করানোর জন্য বিশাল কোনো টিমের প্রয়োজন পড়বে না। মাত্র দু-তিনজন মিলেই এই ব্যবসাটি চালাতে পারবেন, কোনো টাকা ইনভেস্ট না করেই। সোশ্যাল মিডিয়া মার্কেটিং অ্যাজেন্সির সংখ্যা বর্তমানে খুবই কম। যার ফলে এই ব্যবসায় কম্পিটিশন কম এবং এটি ওয়ান অব দ্যা মোস্ট স্মার্ট বিজনেসেস।

  • Duration 20 hours
  • Students Enrolled 450
  • Last Updated July 22nd, 2020
(0 rating)
7,000.00 ৳

সোশ্যাল মিডিয়া মার্কেটিং কি?

যারা সোশ্যাল মিডিয়া মার্কেটিং সম্পর্কে জানেন না, এই কোর্সটি তাদের জন্য নয়। তাই আমি রেকমেন্ড করবো, কোর্সটি করার আগে সোশ্যাল মিডিয়া মার্কেটিং প্রফেশনাল কোর্সটি করে ফেলবেন। সোশ্যাল মিডিয়া মার্কেটিং কোর্সটি করতে চাইলে এখানে ক্লিক করুনঃ Social Media Marketing Professional Course. সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আপনার পণ্য বা সেবা বা ব্র্যান্ডকে ক্রেতাদের কাছে আগ্রহী করে তুলতে যে মার্কেটিং মেথডটিকে কাজে লাগানো হয়, সেটাই সোশ্যাল মিডিয়া মার্কেটিং। এক্ষেত্রে ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রাম, লিংকডইন ইত্যাদি সোশ্যাল মিডিয়াকে ব্যাবহার করা হয়।

সোশ্যাল মিডিয়া মার্কেটিং অ্যাজেন্সি কি?

বর্তমানে একেবারে শূন্য টাকা খরচ করে কোনো ব্যাবসা দাঁড় করানো সম্ভব কি? এসএমএমএ বা সোশ্যাল মিডিয়া মার্কেটিং অ্যাজেন্সি এমন একটি ব্যাবসা যেখানে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন কাজগুলো করে ক্লায়েন্টের সমস্যা সমাধান করা হয়। সোশ্যাল মিডিয়া মার্কেটিং অ্যাজেন্সির মধ্যে বিভিন্ন ধরনের কাজ থাকে। যেমনঃ কন্টেন্ট মার্কেটিং ম্যানেজমেন্ট, কন্টেন্ট স্ট্র্যাটেজি ডেভেলপমেন্ট, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট, সোশ্যাল মিডিয়া স্ট্রেটেজি ডেভেলপমেন্ট, সোশ্যাল মিডিয়া প্রমোশনসহ বিভিন্ন অ্যাড ক্যাম্পেইন রান করাটাও সোশ্যাল মিডিয়া মার্কেটিং অ্যাজেন্সির কাজগুলোর মধ্যে পড়ে। সোশ্যাল মিডিয়া মার্কেটিং অ্যাজেন্সি এমন একটি বিজনেস যেটার মাধ্যমে প্রত্যেক মাসে কমপক্ষে ৫০ থেকে ৫০০০ ডলার পর্যন্ত আয় করা সম্ভব। এই বিজনেসটি রান করানোর জন্য বিশাল কোনো টিমের প্রয়োজন পড়বে না। মাত্র দু-তিনজন মিলেই এই ব্যবসাটি চালাতে পারবেন, কোনো টাকা ইনভেস্ট না করেই। সোশ্যাল মিডিয়া মার্কেটিং অ্যাজেন্সির সংখ্যা বর্তমানে খুবই কম। যার ফলে এই ব্যবসায় কম্পিটিশন কম এবং এটি ওয়ান অব দ্যা মোস্ট স্মার্ট বিজনেসেস।

কোর্সটি কাদের জন্য?

– যারা সোশ্যাল মিডিয়া মার্কেটিং জানেন কোর্সটি তাদের জন্য
– যারা ফেসবুক কিংবা ইন্সটাগ্রামের মাধ্যমে একটি সাকসেসফুল ব্যাবসা দাঁড় করাতে চাইছে কোর্সটি তাদের জন্য
– যারা কোনো টাকা ইনভেস্ট না করে ব্যবসা করতে চাইছে কোর্সটি তাদের জন্য
– যারা সোশ্যাল মিডিয়া অ্যাজেন্সি সম্পর্কে কিছুই জানেন না, এই কোর্সটি করে তারা এই বিষয়ে এক্সপার্ট হয়ে যেতে পারবেন

 

আসলে এই কোর্সটা কি নিয়ে?
 
সোশ্যাল মিডিয়া মার্কেটিং অ্যাজেন্সি হচ্ছে, এমন এক ধরণের অ্যাজেন্সি যেখানে আপনি সোশ্যাল মিডিয়া মার্কেটিংয়ের সাথে যুক্ত বিভিন্ন সার্ভিস দিয়ে আয় করবেন।
 
মাত্র দুজনেও একটা অ্যাজেন্সি তৈরি করা যায়! কিছুদিন আগেই প্রথম আলো পত্রিকায় দেখলাম, পাঁচটা মেয়ে মিলে একটা অ্যাজেন্সি তৈরি করলো। তারা কিন্তু বেশ কামাচ্ছে!
 
‘সোশ্যাল মিডিয়া মার্কেটিং অ্যাজেন্সি’ নিয়ে আমার কোর্সই সম্ভবত বাংলাদেশের প্রথম সোশ্যাল মিডিয়া মার্কেটিং অ্যাজেন্সি কোর্স। গুগলে ‘সোশ্যাল মিডিয়া মার্কেটিং অ্যাজেন্সি’ লিখে সার্চ করলে প্রথম কয়েকটা ফলাফল আমাকে নিয়েই আসবে।
 
সোশ্যাল মিডিয়া মার্কেটিং অ্যাজেন্সি কয়েকটা ফিউচার বিজনেসের মধ্যে একটি। এটা নিয়ে টাই লোপেজ, পেং জুনের মতো মার্কেটাররা কোর্স তৈরি করেছে। টাই লোপেজের অ্যাজেন্সি কোর্সের মূল্য প্রায় ২০০০০ টাকার বেশি।
 
আমি টাই লোপেজের কোর্স করেছি, পেং জুনের কোর্স করেছি; তারপর আরো বেশ কয়েকজনের অ্যাজেন্সি কোর্স করার পর নিজে অ্যাজেন্সি তৈরি করেছি। সেখানে ৫০০০০ টাকা জেনারেট করেছি মাত্র দু মাসে আর তারপর গিয়ে এই কোর্স তৈরি করেছি!
 
এই কোর্স করলে আসলে আপনারা কি শিখতে পারবেন?
 
কীভাবে আপনি আপনার অ্যাজেন্সি তৈরি করবেন সেটা নিয়ে প্রথমে কিছু কথা বলেছি। তারপর থাকছে সোশ্যাল মিডিয়া মার্কেটিং চ্যানেলগুলো সম্পর্কে বিশদ ধারণা এবং  বিভিন্ন ধরণের বিজনেস মডেল নিয়ে আলোচনা করেছি, যা আপনার বিজনেস মডেলকে আরো শক্ত করবে এবং সঠিক বিজনেস মডেলে বিজনেস করতে সাহায্য করবে!
 
বাই দ্যা ওয়ে, আপনি কি জানেন, হাজার হাজার বড় বড় কোম্পানি সঠিক বিজনেস মডেল বাছাই না করে ব্যবসা শুরু করার কারণে মার্কেট থেকে উঠে গেছে। এমন একটা কোম্পানিকে কিন্তু আমরা সবাই চিনি, নোকিয়া!
 
তারপরে আমি প্র্যাকটিক্যালি দেখাবো কিভাবে কোথা থেকে সবচেয়ে কম মূল্যে মাত্র হাজার টাকায় ডোমেইন-হোস্টিং ক্রয় করবেন আর সেটাকে আপনার সাইট তৈরি করার জন্য রেডি করবেন। অতঃপর আমি দেখাবো কোম্পানি তৈরি করার ধাপগুলো এবং সবচেয়ে দ্রুততম পদ্ধতিতে ক্লায়েন্ট নিয়ে আসার সিস্টেম।
 
তারপরের ক্লাসে আমি ফেসবুক মার্কেটিং এবং অ্যাড ক্যাম্পেইন এবং বিজনেস ম্যানেজার সম্পর্কে ডিটেইলস ধারণা দেয়ার চেষ্টা করবো এবং ফেসবুক মার্কেটিং এবং টার্গেটিং নিয়ে সাতটি অ্যাডভান্স স্ট্র্যাটেজি সম্পর্কে প্র্যাকটিক্যালি কাজ করে দেখাবো।
 
তারপর আমি ফেসবুকের আরওআই এবং আরওএএস নিয়ে বিস্তারিত আলোচনা করবো এবং ফেসবুকের মাধ্যমে একটা পোস্টকে ভাইরাল মার্কেটিং করার সিস্টেম নিয়ে আলোচনা করবো। তারপর আপনার প্রোডাক্টের প্রাইসিং নিয়ে আলোচনা করবো।
 
এগার নাম্বার ক্লাসে আমি প্র্যাকটিক্যালি আপনাদেরকে একটা অ্যাজেন্সি ওয়েবসাইট তৈরি করে দেখাবো। যে কোনোদিন ওয়েব ডেভেলপমেন্টের আশেপাশেও আসে নি, সেও এই ক্লাস করার পর একটা অ্যাজেন্সির জন্য ওয়েবসাইট তৈরি করতে পারবে ইনশাল্লাহ।
 
তারপর আমি দেখাবো কিভাবে আপনি আপনার ব্যবসায় প্রথম পঞ্চাশ জন ক্লায়েন্ট নিয়ে আসবেন। সবচেয়ে সহজ আর কম খরচের পথটাই বাতলে দেবো এই ক্লাসে।
 
এরপর আমি বিস্তারিত আলোচনা করবো ও প্র্যাকটিক্যালি ইন্সটাগ্রাম মার্কেটিং করে দেখাবো।
 
তারপর আমি প্র্যাকটিক্যালি আলোচনা করবো কিভাবে আপনি একটি সেলস ফানেল তৈরি করবেন, কীভাবে আপনার ওয়েবসাইটে ল্যান্ডিং পেইজ তৈরি করবেন এবং কীভাবে সেই ল্যান্ডিং পেইজটাকে কাজে লাগিয়ে সেইল নিয়ে আসবেন।
 
অতঃপর আলোচনা করবো লোকাল ক্লায়েন্ট নিয়ে আসার কিলার কয়েকটা মেথড নিয়ে।
 
কীভাবে কন্টেন্ট স্ট্র্যাটেজি ডেভেলপ করবেন, সেটা নিয়েও আলোচনা করবো ক্লাসে।
 
একেবারে ব্যাসিক অন পেইজ আর অফ পেইজ এসইওতে কি কি থাকছে আর সেটা কিভাবে করতে হয়, সেটা নিয়ে আলোচনা করবো তারপরের ক্লাসে।
 
ওয়েবসাইটে ট্র্যাফিক আসছে না? ওয়েবসাইটে ট্র্যাফিক নিয়ে আসার ত্রিশটি পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করবো!
 
এই আঠেরটি ক্লাসের পর, আপনি একটি সোশ্যাল মিডিয়া মার্কেটিং অ্যাজেন্সি রান করাতে সক্ষম হবেন। তাই, চিন্তা না করে কোর্সটি ক্রয় করে ফেলতে পারেন সর্বোচ্চ ৯০% ছাড়ে।
 
কোর্সের মূল মূল্য সবার পক্ষে দেয়া সম্ভব হয় না, তাই একেবারে অল্প মূল্যে এতকিছু একসাথে দিচ্ছি যাতে, কোর্সটা করে এই দুঃসময়ে আপনি বেশ ভালো পরিমান কিছু অর্থ আয় করতে পারেন।
  • Students: 450
  • Duration: 20 hours
  • Effort: 2–5 hours per week
  • Institution: Muntasir Mahdi
  • Subject: Social Media/Business
  • Quizzes: No
  • Language: Bangla
  • Video Subtitle: No
  • Certificate: Practical But No Certificate